আশরাফুলের সেঞ্চুরিতে ভেঙে গেলো পুরনো সব রেকর্ড

শামছুল হক মিলাদ: নিজের পুরনো রুপ ফিরেছেন মোহাম্মদ আশরাফুল। চলতি ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের লিগ পর্বের লড়াইয়ে তিনটি সেঞ্চুরি তুলে নেন এই ব্যাটসম্যান। তাঁর দল কলাবাগান ক্রীড়া চক্র সুপার সিক্সে উঠতে না পারায় লড়ছেন রেলিগেশন এড়াতে। বিকেএসপিতে অগ্রণী ব্যাংকের মুখোমুখি হয়েছে দলটি। টস জিতে প্রথমে ব্যাট করতে নামে মাহবুবুল আলমের দল।

উদ্বোধনী দুই ব্যাটসম্যান বিদায় নেন দলীয় চতুর্থ ওভারেই। চতুর্থ উইকেটে তাইবুর রহমানকে নিয়ে ১৬৩ রানের জুটি গড়েন আশরাফুল। তাইবুর ৮২ রানে ফিরে গেলেও আশরাফুল নিজের চতুর্থ সেঞ্চুরি তুলে নিয়েছেন চলতি মৌসুমে ডিপিএলে। যা বিগত চার প্রিমিয়ার লিগের মধ্যে সর্বোচ্চ।

চতুর্থ সেঞ্চুরি তুলে নিতে আশরাফুল মোকাবিলা করেন ১৩৩ বল। ৮ বাউন্ডারি আর ২ ওভার বাউন্ডারিতে এই ইনিংস সাজান আশরাফুল। লিস্ট এ ক্রিকেটে এটি তাঁর নবম সেঞ্চুরি।

এর আগে গত মৌসুমে ২০১৭ সালে নাসির হোসেন গাজী গ্রুপের হয়ে দুটি সেঞ্চুরি হাঁকান। এছাড়াও লিটন, তান্না, নাঈম, জুনায়েদ,রবি ও শান্ত ২টা করে শতক নিজের নামে দখল করেন। ব্যাটিং গড়ের কারণে সবার উপরে ছিলো নাসিরের নাম।

২০১৬ সালে ঢাকায় জিম্বাবুয়ের ক্রিকেটার হ্যামিল্টন মাসাকাদজা কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে দুটি শতক হাঁকান। ঐ মৌসুমে আরো শতকের দেখা পান  মাহমুদুল্লাহ, আ্দুল মজিদ, তান্না ও তামিম প্রত্যেকেই দুটি করে।

২০১৪-১৫ মৌসুমে চামারা কাপুগেদারা ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের হয়ে ২টি শতকের দেখা পান। পাশাপাশি বিজয়, মেহেদী, রাজিন ও রনিও এর মালিক হন। আর ২০১৩-১৪  মৌসুমে আব্দুল মজিদ ২টি সেঞ্চুরি হাঁকান কলাবাগান ক্রিকেট একাডেমীর পক্ষে। ঐ মৌসুমে ইংলিশ ক্রিকেটার রবি বোপারাও ২টি শতকের দেখা পান।

আর চলতি মৌসুমে সর্বোচ্চ ৪ সেঞ্চুরি নিয়ে পুরনো সব রেকর্ড ভেঙেছেন আশরাফুল। তাঁর পিছনে আছেন লিটন দাস তিনটি সেঞ্চুরি নিয়ে। আশরাফুলের সেঞ্চুরিতে কলাবাগান ক্রীড়া চক্র ৫ উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করেছে। ১৩৭ বলে ১০৩ রান করে অপরাজিত থাকেন আশরাফুল।

No comments

Do not enter any spam link in the comment box

Powered by Blogger.