রেকর্ড সংখ্যাক সেঞ্চুরি দিয়ে লিগ শেষ করলেন নাজমুল হোসেন শান্ত

শামছুল হক মিলাদ: শিরোপা নির্ধারণী ম্যাচে মাঠে নামার আগের দিন মন খারাপ করার মতো একটা খবর পেয়েছিলেন শান্ত। শাইনপুকুরের বিপক্ষে ১৮ মার্চ ২০১৭-১৮ ডিপিএলের সর্বোচ্চ ব্যক্তিগত ১৫০ রানের ইনিংস খেলা শান্ত জায়গা হারায় সৌম্য সরকারের ১৫৪ রানের কাছে।

ব্রাদার্সের বিপক্ষে সৌম্য ১৫৪ রানের ইনিংস খেলার পরও হারতে হয় তাঁর দলকে। অন্যদিকে এবারের লিগ শুরুর আগে অন্তত ৫০টি লিস্ট এ ম্যাচ থেকে মাত্র এক সেঞ্চুরি পাওয়া শান্ত এই মৌসুমে জ্বলে উঠেন।

আশরাফুলের হ্যাটট্রিকসহ পাঁচ সেঞ্চুরির পরে অবস্থান শান্তর প্রিমিয়ার লিগে চারটি সেঞ্চুরি নিয়ে। শিরোপা নির্ধারণী ম্যাচে বিজয়কে নিয়ে ঝড়ো ইনিংস সূচনা করেন শান্ত। ব্যক্তিগত ৫৭ ও দলীয় ৯২ রানে ফিরে যান বিজয়। মাঝে বিহারী ও মিথুন দ্রুত ফিরে গেলে আবাহনীর সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ১২৩। দলের এই অবস্থায় হাল ধরেন শান্ত ও অধিনায়ক নাসির। চতুর্থ উইকেট জুটিতে যোগ করেন ১৮৭ রান। রানের হিসেবে এই আসরে এটি অষ্টম সর্বোচ্চ রানের জুটি আর চতুর্থ উইকেটে তৃতীয় সেরা।

শান্ত সংগ্রহ করেন ১১৩ রান, ১০৭ বলে তাঁর এই ইনিংসে ১১ চার ও ২ ছয়ের মার ছিলো। এমন সেঞ্চুরির দিনে জিতেছে শান্তর দল আবাহনী লিমিটেড লিগ শিরোপা।

এবারের আসরে শান্তর সেঞ্চুরি গুলো এক নজরে: ১৩৩, ১৫০, ১২১, এবং ১১৩। মোট রান করেছেন: ৭৪৯, ১৬ ম্যাচে।

No comments

Do not enter any spam link in the comment box

Powered by Blogger.